অহনার ছুটে চলা

‘চাকরের প্রেম’ ছবির মাধ্যমে ২০০৮ সালে বড় পর্দায় আসেন অহনা। প্রথম সিনেমায় নায়ক হিসেবে পান চিত্রনায়ক আমিন খানকে। এরপর ‘দুই পৃথিবী’ ও ‘চোখের দেখা’ নামে আরো দু’টি সিনেমায় অভিনয় করেন। সবশেষ পি এ কাজল পরিচালিত ‘চোখের দেখা’ সিনেমায় চিত্রনায়ক সাইমনের বিপরীতে অহনাকে দর্শকরা দেখতে পান।

এরপর ছোট পর্দাতেই ব্যস্ত হয়ে পড়েন তিনি। সমপ্রতি অহনা অভিনয় করেছেন ‘সদরঘাটের টাইগার’ নামের ওয়েব সিরিজে। এ ওয়েব সিরিজে কাজের অভিজ্ঞতা কেমন ছিল জানতে চাইলে তিনি বলেন, প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করেছি। এখানে আমার চরিত্রের নাম রত্না। বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্র। এর গল্পটি অসাধারণ, যা অন্য ওয়েব সিরিজ থেকে এটিকে আলাদা করেছে। সুমন আনোয়ার পরিচালিত এ ওয়েব সিরিজে অভিনয় করে আমিও বেশ তৃপ্ত। টিভি নাটকের চেয়ে এর বাজেটও বেশি। অনেক সময় নিয়ে দৃশ্যধারণ করা হয়। তাই এই ধরনের কাজে যত্নের ছাপ দেখতে পান বলেও জানান অহনা।

মাঝে মীর সাব্বিরের ‘নোয়াশাল’ ধারাবাহিক নাটকের পর তেমন কোনো ধারাবাহিকে কাজ করতে দেখা যায়নি অহনাকে। অহনা অভিনীত বেশ কিছু খণ্ড নাটক দর্শকরা পছন্দ করেছে। এগুলোর মধ্যে আলোচনায় ছিল কায়সার আহমেদ’র ঈদ ধারাবাহিক ‘প্রেমের দুষ্টু চক্র’, এস এম শাহীনের ঈদ ধারাবাহিক ‘আয়নামতি’ ও আকাশ রঞ্জনের ঈদ ধারাবাহিক ‘ওভার স্মার্ট’।

খণ্ড নাটকে তাকে দেখা গেলেও বর্তমানে ধারাবাহিক নাটকে কাজ করছেন না তিনি। কারণ হিসেবে জানান, বেশিরভাগ ধারাবাহিকে একই ধরনের গল্প। তাই তাকে নতুন ধারাবাহিক নাটকগুলো সেভাবে টানছে না। গতানুগতিক চরিত্রে কাজ করতে নারাজ অহনা।

সবশেষে চলচ্চিত্রে আবার কবে তাকে দেখা যাবে জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, আমি ভালো কাজের পেছনে ছুটছি। চলচ্চিত্রে অভিনয় নিয়ে মরিয়া হতে হবে আমাকে এটি কখনো আমি ভাবিনি। বরং ভালো গল্প ও চরিত্র পেলে যে কোনো সময় ক্যামেরার সামনে দাঁড়িয়ে যাব। ভালো কিছু কাজ দর্শকদের উপহার দিতে চাই।

আপনার মন্তব্য দিন