‘আমার বন্ধু ও শত্রু একজনই’

257
অভিনেত্রী শাহতাজ। শুধু মডেলই নন একজন  কণ্ঠশিল্পীও তিনি। করছেন উপস্থাপনাও।  বাংলাভিশনে প্রচার হচ্ছে তার উপস্থাপনায় ‘ওয়েব লাইভ উইথ শাহতাজ’। এ আয়োজন ও অন্যান্য বিষয়ে কথা হয় তার সঙ্গে-

অনেক দিন ধরে ‘ওয়েব লাইভ উইথ শাহতাজ’ প্রচার হচ্ছে। অনুষ্ঠানটি দর্শকের কেমন লাগছে তা জানার কি সুযোগ হয়েছে?

ব্যস্ত জীবনে টিভি অনুষ্ঠান নিয়ে প্রতিক্রিয়া জানানোর সুযোগ কমই পান দর্শকরা। তবে এ অনুষ্ঠানটি যারা দেখেছেন তাদের কাছ থেকে প্রশংসা পেয়েছি।

কোনো নাটক বা টেলিছবিতে অভিনয় করছেন? 

ভালোবাসা দিবসের জন্য তানভীর রহমানের রচনা ও মাকসুদুর রহমান বিশালের পরিচালনায় ‘লাকী সেভেন’ নামে একটি নাটকে অভিনয় করেছি। আমার বিপরীতে আছেন অপূর্ব। এই একটি নাটকেই অভিনয় করেছি। কারণ আগে যে ধরনের চরিত্রে অভিনয় করেছি, তেমন কোনো চরিত্রে কাজ করতে চাই না। এ জন্য বেশ কিছু নাটকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছি।

মডেলিং ও অভিনয়ের পাশাপাশি গানও করেন আপনি। নতুন কী ভাবছেন?

গান নিয়ে আমি বেশ সিরিয়াস। বাম্মীর সঙ্গে গাওয়া ‘উড়ে যায়’ এবং ‘দ্য হিট মাসুপ’ দর্শক-শ্রোতার মাঝে এতটা সাড়া জাগাবে, কল্পনাও করিনি। সঙ্গীত পরিচালক অদিতের সঙ্গে একক গান করার কথা ভাবছি।

মডেল, অভিনেত্রী, কণ্ঠশিল্পী- এরপর নিজেকে আর কোন পরিচয়ে দর্শকের সামনে তুলে ধরতে চান?

মডেলিং, অভিনয় ও গান গাওয়ার পাশাপাশি আর কিছু করব কি-না, তা নিয়ে সত্যিই ভাবিনি। এটুকু বলতে পারি, ভালো যে কোনো কাজের সুযোগ পেলে চেষ্টা করে দেখতে পারি। মডেল হওয়ার কোনো ইচ্ছা ছিল না। হঠাৎ এ ভুবনে পা রাখা। বিজ্ঞাপনের কাজের সুবাদে সুযোগ হলো অভিনয়ের। এরপর গানের ভুবনে। সামনে কোনো নতুন অধ্যায়ের আরও খবর হয়তো নিয়ে আসতে পারি। দেখা যাক কী হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে বিয়ের দাওয়াত দিয়েছিলেন। এরপর আপনার বিয়ের গুঞ্জন ওঠে। এবার কি সত্যি বিয়ের খবর পাব ? 

ওই যে প্রমোশনের কথা বলছেন। এটা ছিল বাল্যবিয়ে রোধে সচেতনমূলক একটি ক্যাম্পেইন। এই নিয়ে আমিও বেশ বিড়ম্বনায় পড়েছিলাম। বিয়ে করছি কবে, কার সঙ্গে বিয়ে হচ্ছে- এটা জানতে ফোনে আমাকে সবাই অস্থির করে তুলেছিল। সাফ কথা হলো, প্রেম- বিয়ে নিয়ে এখনও ভাবছি না।

মিডিয়ার কাউকে বন্ধু ভাবেন?

আমার কাছের বন্ধুর সংখ্যা খুব কম। আমার বন্ধু ও শত্রু একজনই। তার নাম বলা যাবে না [হাসি]।

কার অভিনয়ের ভক্ত আপনি?

মেহজাবিনের নাম না বললেই নয়। অসাধারণ অভিনয় করেন। শুধু আমি নই, বাসার সাবাই তার ভক্ত।

আপনার মন্তব্য দিন