আসছে শেখ রাসেলকে নিয়ে চলচ্চিত্র

বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলকে নিয়ে এবার নির্মিত হচ্ছে শিশুতোষ চলচ্চিত্র। নাম ‘শেখ রাসেলের আর্তনাদ’। এটি নির্মাণ করবেন পরিচালক সালমান হায়দার।

নির্মাতা বলেন, ‘চলচ্চিত্রে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রাসেলের গল্প উঠে আসবে। মূলত, শেখ রাসেলের দৃষ্টি থেকেই গল্পটি বলার চেষ্টা করবো। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। আপাতত প্রস্তুতি চলছে, শিগগিরই শুরু হবে এর শুটিং। সব কিছু ঠিক থাকলে, মুজিববর্ষেই চলচ্চিত্রটি মুক্তি দেওয়া হবে।’

জানা গেছে, চলচ্চিত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন বঙ্গবন্ধুর মতো দেখতে আলোচিত সেই অরুক মুন্সি। এতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা হবেন ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী’খ্যাত চিত্রনায়িকা মৌসুমী। আর বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা চরিত্রে অভিনয় করবেন অপর্ণা ও আশনা হাবিব ভাবনা। বঙ্গবন্ধুর বড় পুত্র শেখ কামালের ভূমিকায় ইউসুফ এবং মেজ পুত্র শেখ জামালের ভূমিকায় সাব্বিরকে দেখা যাবে। আর শেখ রাসেল চরিত্রে পর্দায় হাজির হবেন রোহান।

নির্মাতা সালমান হায়দার জানান, নিজের তাগিদ থেকে চলচ্চিত্রটি নির্মাণ করছি। অনেক সময় নিয়ে এর গল্প ও চিত্রনাট্য সাজিয়েছি। প্রতিটি চরিত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েই শিল্পী বাছাই করা হয়েছে।

 

আ.স / SBD24

আপনার মন্তব্য দিন