ঈদে শুরু ‘আনন্দ ভ্রমণ’

রবি ও সামি সম্পর্কে মামা-ভাগ্নে, প্রায় সমবয়সী। এরা দু’জন এক বাসায় থাকে। একের পর এক চাকরির চেষ্টা করে ব্যর্থ হয়েছে দুজন। একদিন নিজ বাসার কাজের মেয়ের বিয়ের জন্য জমানো টাকা চুরি করে তারা প্যাকেজ ট্যুরের ব্যবসা শুরু করে। টাকা চুরির অপরাধে তাদের বাসা থেকে বের করে দেওয়া হয়। নানা ছলচাতুরী আর হাস্যকর ঘটনা পরিক্রমায় তাদের প্রথম ট্যুরের যাত্রা শুরু হয়।

কিন্তু ট্যুরে গিয়ে দেখা যায়, আগত ট্যুরিস্টদের বেশির ভাগই উদ্ভট চরিত্রের। আবার কিছু আছে অতি সিরিয়াস। এদের বিচিত্র সব কাণ্ড-কারখানা ও ট্যুরের অব্যবস্থাপনা নিয়ে চরম হযবরল অবস্থা তৈরি হয়। কিন্তু ট্যুর শেষে সবাই ‌উপলব্ধি করে, জার্নিটা অনেক বিশৃঙ্খলা হলেও সত্যি খুব আনন্দের ছিল। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘আনন্দ ভ্রমণ’।

ফজলুল সেলিমের রচনা ও সৈয়দ শাকিলের পরিচালনায় নাটকে উঠে এসেছে ভ্রমণকালীন মজার সব ঘটনা ও ঘটনাস্থলে সৃষ্ট নানা হাস্যরসাত্মক বিষয়। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম, আ খ ম হাসান, শবনম ফারিয়া, উর্মিলা শ্রাবন্তী কর, প্রিয়া আমান, ড. এজাজ, কে এস ফিরোজ, অনুভব, এমিলা হক, রিমন সরকার, ফারুক আহমেদ, রিমি করিম, আব্দুল্লাহ রানা, সাবেরী আলম প্রমুখ।

নির্মাতা সৈয়দ শাকিল জানান, ঈদুল ফিতরের দিন থেকে সপ্তাহে প্রতি রবি-বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে ‘আনন্দ ভ্রমন’ প্রচার হবে এটিএন বাংলায়।

আপনার মন্তব্য দিন