এ বছর বড় পর্দায় অভিষেক হবো

118

শোবিজ ডেস্ক:

সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সালহা খানম নাদিয়া। আরটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘চিটিং মাস্টার’। সঞ্জিত সরকারের রচনা ও পরিচালনায় এতে তিনি অভিনয় করেছেন জিনিয়া চরিত্রে। নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

‘চিটিং মাস্টার’ নাটকটি নিয়ে দর্শক প্রতিক্রিয়া কী?

এককথায় বলতে গেলে দারুণ সাড়া পাচ্ছি। অনেকেই নাটকটি দেখার পর মুঠোফোন ও ফেসবুকে আমার অভিনীত ‘জিনিয়া’ চরিত্রটির নামে ডাকেন। তখন বেশ ভালো লাগে।

আপনাকে শুরু থেকে গ্ল্যামার ইমেজেই বেশি দেখা গেছে। নিজেকে কি এমনভাবেই দেখতে পছন্দ করেন? 

বিষয়টি কিন্তু একেবারেই সত্যি নয়। এটা ঠিক যে আমার অভিনীত বেশিরভাগ চরিত্রই ছিল আধুনিক মেয়ের। তবে কয়েক বছর ধরে নিজেকে অনেক ভেঙেছি। মোহাম্মাদ মোস্তফা কামাল রাজের ‘চৌধুরী অ্যান্ড সন্স’ নাটকে গ্রামের মেয়ের চরিত্রে অভিনয় করেছি। তারও আগে বিবিসির ‘উজান গাঙের নাইয়া’তে একজন স্বাস্থ্যকর্মীর চরিত্রে অভিনয় করেছিলাম, যা আমার ক্যারিয়ারের বেশ গুরুত্বপূর্ণ কাজ ছিল।

২০০৮ সালে মিডিয়াতে কাজ শুরু করেছিলেন। সে হিসেবে ১০ বছর ধরে কাজ করছেন। এখনকার নাটকের মান কেমন মনে হয়?

আমি মনে করি, নাটকের মান নিয়ে কথা বলার মতো এখনও আমি কেউ না। তবে যদি সময় নিয়ে কাজ করা যায় তাহলে অনেক ভালো নাটক তৈরি করা সম্ভব। আমাদের দেশে অনেক গুণী অভিনয়শিল্পী থেকে শুরু করে নির্মাতারা আছেন। যারা সময় নিয়ে শুটিং করলে অনেক ভালো কিছু নির্মাণ করতে পারবেন বলে মনে করি। কিন্তু নানা কারণে অনেকেই সময় নিয়ে কাজটি করতে পারেন না।

আপনার এখনকার ব্যস্ততা কী নিয়ে?

এখন নাটকের কাজ নিয়েই বেশি ব্যস্ত। সম্প্রতি শুরু করেছি আজাদ কালামের ‘টুইন ভিলেজ’। আগে শুরু করেছি অভিনেতা রওনক হাসানের ‘বিবাহ হবে’। এখানে আমাকে ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় সংলাপ বলতে দেখা যাবে। এ ছাড়া সাগর জাহানের পরিচালনায় প্রচারিত ‘ডি-টোয়েন্টি’ নাটকের কাজ করছি। পাশাপাশি আসছে ভালোবাসা দিবসের জন্য ভিকি জাহেদের পরিচালনায় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছি। এর নাম এখনও ঠিক হয়নি। রোমান্টিক গল্পের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে আমার বিপরীতে দেখা যাবে মডেল সাজিদ জামানকে।

নতুন বছর শুরু হলো। এ বছরের কাজের পরিকল্পনা কী করছেন?

গত বছরে বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছিলাম। কিন্তু এ বছরের একক নাটকে বেশি মনোযোগী হবো। এ ছাড়া এ বছরে আরও কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করব। বড়পর্দায় অভিষেক হবে এ বছর।

আপনার মন্তব্য দিন