চকবাজার ট্র্যাজেডি, তারকাদের শোক

শোবিজ ডেস্ক:  বুধবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর চকবাজার এলাকায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভয়াবহতা এতোটাই বেশী ছিল যে মুহুর্তেই আশপাশের কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে আগুন। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত ৭০ জনের মধ্যে ৬৭ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। চকবাজারের এই মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় সারা দেশে নেমে এসেছে শোকের ছায়া। শোক প্রকাশ করেছেন দেশের শোবিজ তারকারাও। ভয়াবহ এই ট্র্যাজেডি নিয়ে শোক প্রকাশ করে শোবিজের তারকারা তাদের ফেইসবুকে দিচ্ছেন একের পর এক শোকবার্তা।

তারকাদের এমনি কিছু ফেইসবুক স্ট্যাটাস তুলে ধরা হলো-

জনপ্রিয় মডেল ও উপস্থাপিকা শ্রাবণ্য তৌহিদা এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করে লিখেছেন, “কি অদ্ভুত এক অবস্থা! এতো গুলো মানুষ আগুনে পুড়ে মারা গেল.. কিছুই করা গেলো না….এর আগেও হয়েছে নিমতলি এর ঘটনা…. রানা প্লাজার দূর্ঘটনা……. কি তুচ্ছ আমাদের জীবন!!! কি অসহায় আমরা!!!”

নির্মাতা বান্নাহ তার ফেইসবুকে ১৮০১ সালে আবিষ্কৃত একটি  “ফায়ার হাইড্রেন্ট” এর ছবি পোষ্ট করে লিখেছেন-“আমরা বর্বর ই থেকে গেলাম । যারা আমাদেরকে চালায় তারা বর্বর টু দি পাওয়ার হোল স্কয়ার । ছবিতে যেটি দেখা যাচ্ছে এটার নাম “ফায়ার হাইড্রেন্ট” । আবিষ্কৃত হয়েছে ১৮০১ সালে । মানে ২১৮ বছরেও আমরা আমাদের দেশে এটাকে চিনলাম না । দেখলাম না দেশের রাস্তায় । কষ্ট পেয়ে বুক ফাটছে । জানি, সামনে আবারো কষ্ট পাবো । কিন্তু সমাধান এ কি হাটছি আমরা? আমি একজন নাগরিক হিসেবে সমাধান খুঁজছি মাত্র …”

চিত্রনায়িকা অমৃতা খান লিখেছেন, ‘আল্লাহ এমন মৃত্যু কারও জীবনে যেন না আসে । মানুষগুলোর কত-না কষ্ট হয়েছে।’

ঢাকাই চলচিত্রের জনপ্রিয় নায়ক নিরব তার ফেইসবুক পেজে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করে লিখেছেন “ভাষার দিনে ভাষা হারিয়ে ভাষাহীন আমি…”

মডেল-উপস্থাপিকা পিয়া জান্নাতুল তার ফেইসবুকে লিখেছেন  “চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় মর্মাহত, কিন্তু এই ঝুঁকি নিয়ে এতদিন বসবাস করছিল সবাই, দুই দিন পর সব ভুলে আবার বসবাস করবে, আর এটাই বাস্তবতা। দুর্ঘটনায় নিহতদের পরিবার আর যাদের ঘর বাড়ি পুড়ে গিয়েছে তারা যেন শোক আর এই দুর্দিন কাটিয়ে উঠতে পারবে বলে দোয়া করি।”

 

SBD24/সজল

 

আপনার মন্তব্য দিন