জয়বাংলা কনসার্টে অনলাইনে নিবন্ধন করবেন যেভাবে

89

শোবিজ ডেস্ক: আগামী ৭ মার্চ শুরু হতে যাওয়া ‘জয়বাংলা কনসার্ট’-এর প্রবেশ টিকেট পেতে অনলাইনে শুরু হয়েছে নিবন্ধন। শুক্রবার শুরু হওয়া এ নিবন্ধন প্রক্রিয়া চলবে আগামী ৬ মার্চ পর্যন্ত।

তরুণ প্রজন্মের মাঝে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের গুরুত্ব তুলে ধরতে এবার পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হবে ‘জয়বাংলা কনসার্ট’। সেন্টার অব রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআইয়ের অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’র আয়োজনে ৭ মার্চ দুপুর ২টা থেকে রাত সাড়ে ১০টা আর্মি স্টেডিয়ামে হবে এই কনসার্ট।

যেভাবে নিবন্ধন করবেন-

প্রথম ধাপ: কম্পিউটার, ট্যাব কিংবা মোবাইল থেকে যেকোনো ইন্টারনেট ব্রাউজারে গিয়ে https://youngbangla.org ঠিকানায় লগইন করুন। টিকেট পেতে https://ticket.youngbangla.org ঠিকানায় লগইন করুন। পেয়ে যাবেন আপনার নিবন্ধন পেজ (REGISTRATION FORM)।

দ্বিতীয় ধাপ: এবার REGISTRATION FORM এর নিচে রাখা বক্সগুলো পূরণ করতে হবে। মনে রাখবেন, আপনার নাম, ঠিকানা, জেলার নাম, মোবাইল নম্বর, ইমেইল ঠিকানা, জন্মসাল, জেন্ডার, পেশা পূরণ করতে হবে বাধ্যতামূলক। আপনি চাইলে আপনার প্রতিষ্ঠানের নাম ও আপনার পদবীও দিতে পারেন।

এরপর নিবন্ধন ফরমের আইডি টাইপ অপশন-এ মাউস কার্সর রাখুন। যেখানে আপনাকে চারটি অপশন দেয়া (এনআইডি, জন্মনিবন্ধন সনদ, পাসপোর্ট ও ড্রাইভিং লাইসেন্স) থাকবে। আপনার কাছে যেটি থাকবে সেটি সিলেক্ট করে পরবর্তী বক্সে সেটির (এনআইডি, জন্মনিবন্ধন সনদ, পাসপোর্ট ও ড্রাইভিং লাইসেন্স) নম্বর দিতে হবে। মনে রাখবেন এই দুটি বক্স পূরণ ছাড়া আপনার নিবন্ধন সম্পূর্ন হবেনা।

শেষ ধাপ: নিবন্ধন ফরমের সবগুলো বক্সে সঠিক তথ্য দিয়ে পূরণ করা পর একদম নিচে I have read and I agree to the Joy Bangla Concert Ticketing Terms and Condition- নামের আগে একটি বক্সে ক্লিক করতে হবে। আপনি শর্তসমসূহ একবার পড়ে নিতে পারেন চাইলে।এরপর সাবমিট বাটনে ক্লিক করে অপেক্ষা করবেন।

আপনার সাবমিশন সম্পন্ন হলে পর্দায় একটি বার্তা ভেসে উঠবে। যেখানে আপনাকে অভিনন্দন জানানোর পাশাপাশি আপনার দেয়া ই-মেইল ঠিকানায় ফ্রি টিকেট পাঠানোর বিষয়টি তুলে ধরা হবে।

সিআরআই কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ জানান, সফলভাবে নিবন্ধন সম্পন্ন হলে কনসার্টের প্রবেশ টিকেট পৌঁছে যাবে ইমেইলে। তবে ইয়াং বাংলা নির্ধারিত সময়সূচির মধ্যেই নিবন্ধনের সম্পন্ন করতে হবে। এবারের কনসার্টে মঞ্চ মাতাবেন বে অব বেঙ্গল, শূন্য, আরবোভাইরাস, চিরকুট, আর্টসেল, নেমেসিস, লালন ও ক্রিপটিক ফেইট। কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবেন বলেও জানান তন্ময় আহমেদ।

১৯৭১ সালের ৭ই মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়ং বাংলা। কনসার্টের বড় অংশজুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।

গত আসরে এই কনসার্ট টেলিভিশন এবং অনলাইনে উপভোগ করেছে ১০ লাখের বেশি দর্শক। আর সরাসরি আর্মি স্টেডিয়ামে উপস্থিত থেকে কনসার্ট উপভোগ করেছে ৬০ হাজার। এবার টেলিভিশন এবং অনলাইনে গতবারের থেকেও বেশি দর্শক কনসার্ট উপভোগ করবেন বলে আশা করছে আয়োজক প্রতিষ্ঠান।

আপনার মন্তব্য দিন