দর্শকদের ভালোবাসায় সিক্ত ‘ছোট্ট পাখির বাসা’

শোবিজ ডেস্ক: জিয়াউল ফারুক অপূর্ব, যিনি তার অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছে বহু আগেই। তার অভিনয় দর্শকদের হাসায়, তার অভিনয় দর্শকদের কাঁদায়। এক কথায় ছোট পর্দার অভিনেতাদের মধ্যে একটি পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন তিনি। আর তার বিপরীতে অনেক নাটকেই দেখা মিলেছে মেহজাবিনের। তিনিও তার অভিনয়ের পারদর্শিতায় পিছিয়ে নেই। এই দুই অভিনয় শিল্পীকে নিয়ে নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ্  এবারের ভালোবাসা দিবসে নির্মাণ করেছিলেন নাটক ‘ছোট্ট পাখির বাসা’। নাটকটি বিশ্ব ভালোবাসা দিবসে ওজন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে মুক্তি দেয়া হয়।

নাটকটি ইউটিউবে মুক্তির পর পরই দর্শকরা এই নাটকটিকে ঘিরে তাঁদের মতামত দিতে শুরু করেন। সকলেই নাটকটির প্রশংসা করে তাঁদের মতামত তুলে ধরেন। এমনি কিছু কমেন্ট পাঠকদের জন্য তুলে ধরা হলো-

সোহরাব নামের একজন লিখেছেন- “বর্তমান সমাজ ব্যবস্থার আলোকে দারুন একটা নাটক… বান্নাহ ভাই এর প্রতিটা নাটকেই সমাজ ব্যবস্থাকে কিছু না কিছু message দিয়ে যায়…”

আরেকজন লিখেছেন – “আবার প্রিয় দুই মুখের দেখা পেলাম,,, অনেক অনেক ভাল লাগল,,অপূর্ব তোমার নাটক গুলো তোমার নামের মতো অপূর্ব।”

আলি আজম নামের একজন লিখেছেন- ” ধর্ষিতা নয়। ধর্ষণকারি জানোয়ারদের ছবি ও পরিচয় তুলে ধরার জন্য। সকল মিডিয়া ও সাংবাদিক ভাইদের কাছে অনুরোধ করছি,,, আর এই সব ধর্ষণকারিদের কুকুরের মতো গুলি করে মারতে হবে। নাটক টা খুব সুন্দর ছিলো,,,

আবির নামের একজন লিখেছেন- ” বান্নাহ ভাইর নাটক কখনোই মিস্ হয়না, তারপর অপূর্ব মেহজাবিন আছে.. অসাধারণ হবে”।

অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব তার ফেইসবুকে এই নাটক নিয়ে এক স্ট্যাটাসে লিখেছেন-

“Chotto pakhir basha”……গতকাল রাতে এই নাটকটি দেখার পর একদম চুপ হয়ে গিয়েছিলাম। অনেকক্ষন কোন কথা বলিনি। না আমি…..আর না অদিতি। কেন বলিনি সেটা ব্যাখ্যা করতে গেলে অনেক কিছু লিখতে হবে। নিজের করা কাজের রিভিউ লিখতে চাইনা শুধু বলতে চাই নাটকটি দেখার পর বুকের ভেতরে কেমন যেন একটা হাহাকার জন্ম নিয়েছিল। যে হাহাকারটা ছেড়ে যেতে সময় নিচ্ছিল অনেক।
Mabrur Rashid Bannah তোমাকে একটাই কথা বলব “This is you I used to know! This is you… I am so proud of u my brother!”
And Mehazabien Chowdhury fantastic performance… u made me cry again..
And thanks to Nazmul সুন্দর কিছু frame এ আমাদের বন্দী করার জন্যে।
সবাই ভাল থাকবেন।
Love you all!

নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ্ তার ফেইসবুকে লিখেছেন-

“সময়, একটা মানুষ আরেকটা মানুষকে সবচাইতে মূল্যবান উপহার যেটা দিতে পারে সেটা হচ্ছে সময় । আমি সেই সময়টাই তোমাকে মৃত্যুর আগ পর্যন্ত দিয়ে যেতে চাই”

“হ্যাঁ আমি কষ্ট পেয়েছি, আমি কেঁদেছি । কিন্তু আমি কি শুধুই আমার জন্য কেঁদেছি? এই আমিটা কি শুধুই আমি? আমিটা তুমি না? আমরা না?”

সব কাজ হৃদয়ের গভীর থেকে আসে না । কিছু কিছু কাজ আসে । “ছোট্ট
‘ছোট্ট পাখির বাসা’ পাখির বাসা” ঠিক তেমনি একটি কাজ । পারলে দেখবেন।”

নাটকের লিঙ্ক:

SBD24/সজল

আপনার মন্তব্য দিন