দশবছর পর নাদিয়া!

দেশের জনপ্রিয় একজন নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী নাদিয়া আহমেদ। তিনি দীর্ঘ দশ বছর পর কোনো ক্যাডেট কলেজে নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন। ২৫শে জানুয়ারি পর্যন্ত মির্জাপুর ক্যাডেট কলেজে অনুষ্ঠিত হবে কলেজের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘মেকা-মির্জাপুর এক্স ক্যাডেটস এসোসিয়েশন’ আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানেই নৃত্য পরিবেশন করবেন নাদিয়া।

পুনর্মিলনী অনুষ্ঠানের দ্বিতীয়দিনে অর্থাৎ আগামীকাল এ নৃত্য পরিবেশিত হবে। সেদিন বেশ দীর্ঘ সময় বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের সময়কাল এবং দেশ স্বাধীনের পরবর্তী সময়কাল নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে তুলে ধরা হবে বলে জানান নাদিয়া আহমেদ। দীর্ঘ সময়ব্যাপ্তির এই নৃত্য পরিবেশনার নির্দেশনা দিবেন ফারহানা চৌধুরী বেবী ও ফারহানা খান তান্না। নাদিয়া আহমেদ বলেন, দশ বছর আগে আমি কুমিল্লা ক্যাডেট কলেজে পারফর্ম করেছিলাম। দশ বছর পর এবার মির্জাপুর ক্যাডেট কলেজে নৃত্য পরিবেশন করতে যাচ্ছি।

দেশ স্বাধীনের জয়ধ্বনি এবং পরবর্তী সময়ে বাংলার যে রূপ তাই নাচের মাধ্যমে আমি তুলে ধরার চেষ্টা করবো। ক্যাডেট কলেজের আয়োজন সবসময়ই ভিন্ন ধরনের হয়ে থাকে। জানা যায়, মির্জাপুর ক্যাডেট কলেজের এই পুনর্মিলনী অনুষ্ঠানে একই দিনে সংগীত পরিবেশন করবেন জেমস ও ব্যান্ড সোলস। ডিজে পরিবেশন করবেন রাহাত।

আপনার মন্তব্য দিন