নারী দিবসে তারকাদের ভাবনা

178

শোবিজ ডেস্ক: আন্তর্জাতিক নারী দিবস আজ। প্রতি বছর ৮ মার্চ পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। সারা বিশ্বব্যাপী নারীরা একটি প্রধান উপলক্ষ হিসেবে এই দিবস উদযাপন করে থাকেন। বিশ্বের এক এক প্রান্তে নারীদিবস উদযাপনের প্রধান লক্ষ্য এক এক প্রকার হয়।

কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদযাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও মহিলাদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি বেশি গুরুত্ব পায়।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দেশের শোবিজ তারকারা তাঁদের ভাবনার কথা তুলে ধরেছেন। তাঁদের মধ্য থেকে কিছু তারকাদের ভাবনা তুলে ধরা হলো-

জয়া আহসান
আজ এই আন্তর্জাতিক নারী দিবসে তার সম্পর্কে কথা বলতে চাই যার জন্য আমি আজ এখানে আছি। সেই বিশেষ মানুষটি আমার মা। তার দ্বারা প্রদর্শিত পথই আজ আমার স্বপ্নপূরণে সাহায্য করেছে। আমার নারী জনম আলোকিত করে দিয়েছে। এই বিশেষ দিনে, আমার জীবনে মায়ের অবদানের কথা বর্ণনা করতে আমার কাছে যথেষ্ট শব্দ  নেই। সবকিছুর জন্য তোমায় ধন্যবাদ মা।

বিদ্যা সিনহা মিম
একদিন নয়, প্রতিটি দিনই নারীর। প্রত্যেক দিনই নারীকে সচেতন হতে হয়, দেখতে হয় তার অধিকারগুলো ঠিকমতো পাচ্ছে কি না। আর এ চর্চাটা শুরু হওয়া উচিত ঘর থেকে। সম্মান করতে হবে মা, বোন, ভাবি, শাশুড়িসহ ঘরের সব নারী সদস্যকে। তখনই নারী দিবসের আসল তাৎপর্য আসবে বলে আমি মনে করি।

মেহজাবিন
প্রতিটি ছেলের জীবনে এক বা একাধিক নারী থাকে। সেটা হতে পারে মা, বোন, স্ত্রী। তাই প্রতিটি পুরুষের জীবনে নারীর অবদান অনেক। আর সমাজে বাস করতে হলে নারী পুরুষ একসঙ্গে চলতে পারলে সবদিক দিয়ে উন্নতি করা সম্ভব। এখন মিডিয়াতে পুরুষের পাশাপাশি নারীরাও দিব্যি কাজ করে যাচ্ছে। তারাও এই অঙ্গনকে সমৃদ্ধ করছে।

শবনম ফারিয়া
পৃথিবীতে শুধু “মা” ই women না , শুধু তাকে সন্মান করলেই হয় না, অন্যদের মা-বোন কে কিংবা আপনার নিজের সন্তানের মাকে সন্মান দেওয়াটাও জরুরী !

 

SBD24/সজল

আপনার মন্তব্য দিন