বিখ্যাত হওয়া সহজ কিন্তু তারকা হওয়া নয় : কাজল

164

শোবিজ ডেস্ক: জনপ্রিয় বলিউড অভিনেত্রী কাজল। রাহুল রাওয়ালির হাত ধরে ‘বেখুদি’ সিনেমার মাধ্যমে বলিউডে তার অভিষেক হয়। তবে ‘বাজিগর’ সিনেমায় নায়িকা চরিত্রে অভিনয় করে বাজিমাত করেন তিনি। এরপর তার কাছে আসতে থাকে নতুন নতুন সিনেমার প্রস্তাব। কাজল হয়ে ওঠেন বলিউডের কুইন।

দীর্ঘ ২৭ বছর ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন এই অভিনেত্রী। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারের অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে কাজল বিশ্বাস করেন, বিখ্যাত হওয়া সহজ কিন্তু তারকা হওয়া সহজ নয়।

এ প্রসঙ্গে কাজল ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘তারকা ও খ্যাতি শব্দ দুটি পাশাপাশি থাকতে পারে না। বর্তমানে অনেক মানুষই বিখ্যাত কিন্তু সেখানে কম মানুষই তারকা। এটা এখন পরস্পরের প্রতিশব্দ নয়, যা আগে ব্যবহার হতো।’

সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে ব্যক্তিগত ও পেশাগত জীবনে আপনি কতটা পরিণত হয়েছেন? এমন প্রশ্নের উত্তরে কাজল বলেন, ‘আমি বিশ্বাস করি, সময়ের সঙ্গে পরিণত হয়েছি। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পর্দায় ও পর্দার বাইরে আমার ব্যক্তিত্বে পূর্ণতা এসেছে। ১৬ বছর বয়সের চেয়ে আমি এখন ধীরস্থির, আরো বেশি সুন্দর। আমার ধারণা, সময়ের সঙ্গে নানা উপায়ে পরিণত হতে আমি বাধ্য হয়েছি।’

অভিষেক চলচ্চিত্রে খুব একটা ভালো করতে পারেননি কাজল। তবে অভিনয় ক্যারিয়ারে তিনি কখনো ছাড় দেননি। সিনেমা নির্বাচনের বিষয়ে কাজল খুবই খুঁতখুঁতে বলেও জানান তিনি। কাজল অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- ‘পেয়ার তো হোনা হি থা’, ‘দিল ক্যায়া করে’, ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘ইশক’, ‘ফানা’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘কাভি খুশি কাভি গম’, ‘মাই নেম ইজ খান’ প্রভৃতি।

আপনার মন্তব্য দিন