বিশ্বের প্রভাবশালী নারীর তালিকায় সোনম কাপুর

209

শোবিজ ডেস্ক: বলিউড অভিনেত্রী সোনম কাপুর। ফ্যাশন সচেতন হিসেবে বেশ সুনাম রয়েছে তার। পোশাকের ব্যপারেও বিশেষ যত্নবান তিনি। সিনেমা বাছাইয়ের ক্ষেত্রেও একই ধারায় চলেন অভিনেত্রী। সবসময় চুলচেরা বিশ্নেষণ করে পথ চলেন। সিনেমায় অভিনয় করে ভক্ত ও সমালোচকদের কাছে হয়েছেন বেশ প্রশংসিত। এবার সোনম জায়গা করে নিলেন বিশ্বের সেরা প্রভাবশালী নারীদের তালিকায়।

গত ৮ মার্চ ছিল আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে আমেরিকান সাপ্তাহিক বিনোদনমূলক ম্যাগাজিন ভ্যারাইটি একটি তালিকা প্রকাশ করেছে। সেখানে আন্তর্জাতিক অঙ্গনে প্রভাবশালী ৫১ নারীর নাম রয়েছে। সেই তালিকায় ঠাঁই পেয়েছেন সোনম। ওই তালিকায় আরও রয়েছেন- এবারের অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী অলিভিয়া কোলম্যান, এমিলি ব্লান্ট, ভারতীয় বংশোদ্ভূত নির্মাতা গুরিন্দর চাধা প্রমুখ।

তবে বলিউড থেকে অভিনেত্রী হিসেবে একমাত্র সোনম কাপুর জায়গা করে নিয়েছেন। ভ্যারাইটির এই তালিকায় স্থান পাওয়ায় ভীষণ উচ্ছ্বসিত সোনম।

টুইটারে তিনি লেখেন, ‘ও মাই গড! এই অবিশ্বাস্য নারীদের পাশে জায়গা পাওয়া সত্যিই অনেক সম্মানের।’

ভ্যারাইটির মতে, সোনম গত বছর বেশ কয়েকটি সফল সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে নারী ক্ষমতায়নের ‘ভিরে দ্য ওয়েডিং’, নারীদের স্বাস্থ্য সচেতনতায় ‘প্যাডম্যান’ এবং বলিউডের সবচেয়ে ব্যবসাসফল ‘সঞ্জু’ সিনেমায় অভিনয় করেন। যার ফলে বিশ্বব্যাপী তার প্রভাব বিস্তার হয়েছে ব্যাপকভাবে।

সোনম এখন ‘দ্য জোয়া ফ্যাক্টর’ সিনেমার কাজ করছেন। এতে তাকে দেখা যাবে রাজপুত তরুণী জোয়া সিং সোলাঙ্কির ভূমিকায়। অনুজা চৌহানের উপন্যাস অবলম্বনে ‘তেরে বিন লাদেন’ খ্যাত অভিষেক শর্মার পরিচালনায় তৈরি হচ্ছে সিনেমাটি।

আপনার মন্তব্য দিন