মা পৃথিবীর সবচেয়ে শান্তির জায়গা : শ্রাবন্য

আজ বিশ্ব মা দিবস। সারা বিশ্বে মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। যদিও মাকে ভালোবাসা-শ্রদ্ধা জানানোর কোন দিনক্ষণ ঠিক করে হয় না, তবুও মাকে গভীর মমতায় স্মরণ করার দিন আজ।

মায়ের প্রতি আবেগ নিয়ে এদিন সন্তানেরা মাকে বিশেষভাবে স্মরণ করেন। আর সকলের মতো শোবিজ তারকারাও তাদের মায়েদের নিয়ে স্মৃতিচারণ করেন।

মা দিবসে কথা হয় দেশের জনপ্রিয় উপস্থাপিকা ও মডেল শ্রাবন্য তৌহিদার সাথে। বিশ্ব মা দিবসে তার কাছে মায়ের সংঙ্গা জানতে চাইলে তিনি জানান, মা হলো এমন একটা যায়গা যেটি কোন কিছুতেই রিপ্লেস হয়না।  মা হলো আশ্রয়ের যায়গা,  মা হলো পৃথিবীর সবচেয়ে শান্তির যায়গা ও সবচেয়ে আপনজন।

মায়ের সাথে ছোট বেলার বিশেষ একটি স্মৃতির কথা শেয়ার করে শ্রাবন্য বলেন, আমার এখনো স্পষ্ট মনে আছে –  দূর্ঘটনাবসত ছোটবেলায় আমার একবার হাতে পিন ঢুকে যায়।  ওই সময় আমার মা আমাকে দেখে অজ্ঞান হয়ে গিয়েছিল। সাথে আরো কষ্টের ছিলো যখন প্রতিদিন আমার ব্যান্ডেজটা ড্রেসিং হতো। যেটা দেখে আমার মা দূরে দারিয়ে কাঁদতো কারন আমিও কাঁদতাম তা সহ্য করতে পারতো না।

শ্রাবন্য তার ভক্তদের উদ্দেশ্য বলেন জীবনে কোন কারনেই মাকে যেন কেউ অবহেলা না করি। মাকে যেন কেউ কষ্ট না দেই। বউ, বাচ্চা বা জামাই যেই জীবনে আসুকনা কেন মায়ের যায়গাটা সবসময়ে আলাদা ও উপরেই যেন থাকে।

 

সজল /SBD24

আপনার মন্তব্য দিন