লিখিত ব্যাখ্যা পেলেই মিলবে সেন্সর ছাড়পত্র

আগামী শুক্রবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা আছে কলকাতার তারকা অভিনেতা দেব ও নায়িকা রুক্সিণী মৈত্র অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি। এ ছবির প্রচারণায় আজ সন্ধ্যায় ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনেও অংশ নেবার কথা রয়েছে তাদের। দেশীয় প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ছবিটি আমদানী করার পর সেন্সরে ছাড়পত্রের জন্য জমা দিয়েছেন।

তবে ছবিটি এখনো ছাড়পত্র পায়নি। নির্মাণ ও গল্প বিনা কর্তনে পাস হলেও ছবির নাম নিয়ে আপত্তি তুলেছে চলচ্চিত্র সেন্সর বোর্ড। রোববার ছবিটি  দেখেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যরা। কিন্তু ছবিটির নাম নিয়ে আপত্তি হওয়ায় ওই দিন ছাড়পত্র দেওয়া হয়নি। এ প্রসঙ্গে সেন্সরবোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর আজ সকালে বলেন, কিছুদিন আগে একই নামে শাকিব খানের একটি ছবি মুক্তি পেয়েছে।  তাই সেন্সরবোর্ডে এ বিষয়টি নিয়ে আলাপ হয়েছে।

একই নামে আরেকটি সিনেমা ছাড়পত্র দেওয়া যুক্তিক কিনা তা নিয়ে আলাপও হয়েছে। তবে তথ্য মন্ত্রণালয় এই নামে ছবিটির আমদানির অনুমোদন দিয়েছে। আমরা (সেন্সরবোর্ডের সদস্যরা) প্রযোজকের কাছ থেকে এ বিষয়ে একটি লিখিত ব্যাখ্যা চেয়েছি। ব্যাখ্যা পাওয়ার পর তা আগামীকাল সেন্সরবোর্ডের সামনে আনা হবে। তারপর সবঠিক থাকলে সেন্সর ছাড়পত্র মিলবে। বিষয়টি জটিল কিছু না। সমাধান হতে পারে। এদিকে, ‘পাসওয়ার্ড’ মুক্তির বিনিময়ে পশ্চিমবঙ্গে যাচ্ছে শাকিব খান ও বুবলী অভিনীত শাপলা মিডিয়া প্রযোজিত ছবি ‘ক্যাপ্টেন খান’।

আপনার মন্তব্য দিন