স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে ফিরেছেন শিল্পীরা

গত মার্চ মাস থেকে দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেরে যাবার সাথে সাথে বন্ধ হয়ে যায় সকল নাটকের শুটিং। এর ফলে প্রায় অনিশ্চয়তায় পরে যায় দেশের ছোট পর্দার নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা।

অবশেষে জুন মাস থেকে সরকারী নির্দেশ অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে কাজের অনুুুমতি পাবার পর দেশের শোবিজ অঙ্গনও সরব হতে শুরু করে।

এরই মধ্যে আসছে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে অনেকেই ধারাবাহিকের পাশাপাশি শুরু করেছেন ঈদের নাটকের শুটিং। তবে খোঁজ নিয়ে জানা গেছে তাঁরা সবাই স্বাস্থ্যবিধি মেনে নিরাপত্তার সঙ্গে কাজ করছেন।

সম্প্রতি গাজীপুরের একটি অবকাশযাপন কেন্দ্রে শুরু হয়েছে মেষ রাশি নামে সাত পর্বের ঈদের ধারাবাহিকের শুটিং। নাটকটিতে অভিনয় করছেন জাহিদ হাসান, ঊর্মিলা শ্রাবন্তী কর, সাজু খাদেম, নাদিয়া আহমেদ সহ আরো অনেকে।

নাটকটির নির্মাতা জানান, খুব ছোট টিম নিয়ে শুটিং করছি। টানা কিছুদিন শুটিং করলেই কাজটি শেষ হয়ে যাবে। লোকেশনের বাইরে থেকে কারও আসা-যাওয়ার ওপর কড়া নিষেধাজ্ঞা রয়েছে।

নাটকটি প্রসঙ্গে অভিনেত্রী ঊর্মিলা বলেন, আমরা এমন একটা জায়গায় শুটিং করছি, যেখানে গত দুই–তিন মাসে কেউ আসেনি। এছারাও ব্যক্তি উদ্যোগে আমি নিরাপদ থাকতে চেষ্টা করছি। সরকারী স্বাস্থ্যবিধি মেনেই সকলে কাজে যোগ দিয়েছেন।

এদিকে গেল ঈদুল ফিতরে করোনা সতর্কতায় শুটিং স্থগিত থাকায় নাটকের সংখ্যা ব্যাপক হারে কমে যায়। অনেক নাটকেরই দৃশ্য ধারণ করা হয়েছিল করোনার আগে। যেগুলো রোজার ঈদে প্রচারিত হয়। আর এর ফলে শোবিজ তারকাদের অনেকেই হতাশার মধ্যে পরে যায়। কারন তারকাদের অনেকেরই রোজগারের যায়গা শুধু অভিনয়ই। তবে চলতি মাস থেকে স্বাস্থ্যবিধি মেনে ফের কিছু কাজ শুরু হওয়াতে কিছুটা হলেও চিন্তামুক্ত হয়েছেন অভিনয় শিল্পীরা।

 

SBD24

আপনার মন্তব্য দিন