হাসপাতালের নার্স তিশা!

হাসপাতালের নার্স অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। আহত মুক্তিযোদ্ধাদের সেবা দিয়ে থাকেন তিনি। এই হাসপাতালটি ত্রিপুরার মেলাঘর ক্যাম্পের পাশে অবস্থিত। ১৯৭১ সালের জুন মাসে সোনামুরার কাছে একটা গোয়াল ঘরকে পরিষ্কার করে হাসপাতালের যাত্রা শুরু।

কয়েকজন বাংলাদেশি এবং ভারতীয় মেডিক্যাল ফেলোকে নিয়ে বাংলাদেশের প্রথম হাসপাতাল এটা। ‘বেড নাম্বার সিক্সটিন’ শিরোনানেমর একটি নাটকে এভাবে দেখা যাবে তিশাকে। মাসুম শাহরিয়ারের রচনায় নাটকটি নির্মাণ করছেন আবু হায়াত মাহমুদ। খুব শিগগিরই এটি প্রচারে আসবে বলে জানান নির্মাতা।

তিশা বলেন, নাটকটিতে আমি দ্বৈত চরিত্রে অভিনয় করেছি। একটি হচ্ছে সেবিকার চরিত্র। অন্যটি একজন মুক্তিযোদ্ধার স্ত্রী। দর্শক এই নাটকে যুদ্ধের সময়ে সেই হাসাতালের ভূমিকাসহ বেশ কিছু অজানা বিষয় জানবে। নাটকটিতে তিশা অভিনয় করেছেন মোশাররফ করিমের বিপরীতে।

এতে আরো  অভিনয় করছেন সুজাত শিমুল, শফিউল আলম বাবু, মাহাবুব ও আখন্দ জাহিদ প্রমুখ। এদিকে ২০১৭ সালে ‘হালদা’ ছবিতে অভিনয় করে তিশা পাচ্ছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। আগামী ৮ই ডিসেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে।।

আপনার মন্তব্য দিন